ads


ইউটিউবে ভিডিও কি? (What is YouTube?)

Youtube

ইউটিউব কি ? কি কাজে ব্যবহৃত হয়

ইউটিউব একটি অনলাইন ভিডিও শেয়ারিং ও স্ট্রিমিং প্ল্যাটফর্ম যা Google দ্বারা পরিচালিত হয়। এটি ব্যবহারকারীদের মাধ্যমে ভিডিও হোস্ট করতে এবং অন্যদের সাথে ভিডিও শেয়ার করতে সহায়তা করে।

ইউটিউবে বিভিন্ন প্রকারের ভিডিও রয়েছে, যেমন মিউজিক ভিডিও, ফিল্ম ট্রেলার, ফানি ভিডিও, কোর্স ভিডিও, ব্যক্তিগত ভিডিও ইত্যাদি। এছাড়াও ইউটিউবে লাইভ স্ট্রিমিং এবং টিভি সিরিজ রয়েছে। প্রতিটি ভিডিওতে একটি কমেন্ট সেকশন রয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীরা অন্য ব্যবহারকারীদের সাথে আলোচনা করতে পারেন।

ইউটিউব ব্যবহার করে ব্যক্তিগত বা পেশাদার উদ্দেশ্যে ভিডিও তৈরি করা একটি সাধারণ প্রথম ধাপ। এরপর ভিডিও ট্রিম করা, সংক্ষিপ্ত করা এবং বিভিন্ন ভাবে সম্পাদনা করা যেতে পারে।

কিভাবে ইউটিউবে অ্যাকাউন্ট খুলতে হয় :


ইউটিউবে একটি অ্যাকাউন্ট খুলতে হলে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবেঃ

১। প্রথমে ইউটিউবের ওয়েবসাইট ভিজিট করুন - www.youtube.com

২। ওয়েবসাইটে আপনি "সাইন ইন" এবং "সাইন আপ" বাটনের নিচে দেখতে পাবেন।

৩। যদি আপনি পূর্বে একটি গুগল অ্যাকাউন্ট তৈরি করে থাকেন, তবে সংগৃহীত অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করতে পারেন। আরও সহজতম পদক্ষেপ হলো আপনার ফেসবুক অথবা টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করা।

৪। যদি না থাকেন একটি গুগল অ্যাকাউন্ট, তবে সাইন আপ করতে হবে। সাইন আপ বোতামে ক্লিক করুন এবং নিম্নলিখিত তথ্যগুলি প্রদান করুন:
আপনার ইমেল ঠিকানা
আপনার পছন্দের পাসওয়ার্ড
আপনার পূর্ণ নাম
আপনার জন্মতারিখ
আপনার লিঙ্গ
৫। এই তথ্যগুলি সম্পন্ন করুন ।

কিভাবে ইউটিউব থেকে অর্থ উপার্জন করা যায়:

ইউটিউব এর মাধ্যমে অর্থ উপার্জন করা সম্ভব। একজন ইউটিউবার হিসেবে আপনি অধিকাংশই একটি পার্টনারশিপ প্রোগ্রামে নিবন্ধিত হতে হবে যার মাধ্যমে আপনি ইউটিউব থেকে প্রতি ভিডিওর জন্য প্রতিষ্ঠানের সাথে ভাগ করতে পারবেন। এই পার্টনারশিপ প্রোগ্রামে আপনার ভিডিও দেখা হলে ইউটিউব এবং এডসেন্স এর মাধ্যমে প্রতিষ্ঠান আপনার ভিডিওর পাশাপাশি বিজ্ঞাপন দেখাতে পারে এবং প্রতিষ্ঠান আপনাকে তাদের বিজ্ঞাপন দেখানোর জন্য অর্থ দেয়। আপনার ইউটিউব চ্যানেলে সামগ্রিক দর্শকসংখ্যা এবং প্রতিটি ভিডিওর জন্য বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আপনি অর্থ উপার্জন করতে পারেন।

আরও একটি উপায় হলো স্পন্সরশিপ বা পেইড প্রোমোশন। এখানে আপনার প্রতিষ্ঠানটি অন্য প্রতিষ্ঠানদের পণ্য বা সেবা বিজ্ঞাপন দেখানোর জন্য আপনাকে ইউটিউব অর্থ দিবে ।


Post a Comment

নবীনতর পূর্বতন

Ads